ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪

মুন্সীগঞ্জে ট্রলার ডুবির দুইদিন পর আরও দুই শিশুর মরদেহ উদ্ধার

মুন্সীগঞ্জের লৌহজংয়ে ট্রলার ডুবির দুইদিন পর নিখোঁজ থাকা তুরান ও মাহির নামক দুই শিশুর মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। সোমবার (৭ আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে তুরান ও বিকেল ৫টা ২০ মিনিটের দিকে মাহির নামক দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়। তুরান সিরাজদিখান উপজেলার লতব্দী ইউনিয়নে খিদিরপুর গ্রামের আরিফ হোসেনের ছেলে এবং মাহির শেখ (৫) একই এলাকার রুবেল শেখের ছেলে। এ ঘটনায় এখনও আরিফ হোসেনের মেয়ে নাভা (৪) নিখোঁজ রয়েছে।


ঘটনাস্থল থেকে প্রায় আড়াই কিলোমিটার দূরে উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের শুভচন্নি এলাকা সংলগ্ন ডহরী তালতলা খাল থেকে ভাসমান অবস্থায় তাদের মরদেহ উদ্ধার করা হয়।


উপজেলা ফায়ার সার্ভিসের টিম লিডার কয়েস আহমেদ দেশ রূপান্তরকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গত শনিবার রাত সাড়ে ৮টার দিকে ট্রলার ডুবির ঘটনায় ওইদিন রাতেই শিশু-নারীসহ ৭ জনের মরদেহ উদ্ধার করা হয়। টানা দুইদিন উদ্ধার অভিযান পরিচালনা করে শিশু দুটির মরদেহ উদ্ধার করা হয়। পরে মরদেহগুলো তাদের স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে।


তিনি আরও জানান, দিন রাত আমাদের উদ্ধার তৎপরতা চলমান রেখেছি। মাওয়া নৌ পুলিশ, কোস্টগার্ড ও বিআইডব্লিউটিএর সহযোগিতায় আমরা উদ্ধার অভিযান করছি। এখনও নাভা নামক আরেক শিশু নিখোঁজ রয়েছে।


লৌহজং থানার ভারপ্রাপ্ত (ওসি) খন্দকার ঈমাম হোসেন দেশ রূপান্তরকে জানান, এ ঘটনায় নৌযান (বাল্কহেড) মালিক ও চালকের বিরুদ্ধে নিহত এ্যাপি ও হ্যাপির ভাই এবং নিখোঁজ মাহির শেখের বাবা রুবেল শেখ বাদী হয়ে মামলা করেছেন। ঘাতক বাল্কহেডটি আমাদের হেফাজতে রয়েছে। এবং দায়েরকৃত মামলার আসামিদের গ্রেপ্তারের কার্যক্রম চলমান রয়েছে।


উল্লেখ্য, সিরাজদিখানের লতব্দী ইউনিয়নের বাসিন্দারা পদ্মা নদীতে ঘুরতে যায়। ঘোরাফেরা শেষ করে লৌহজং উপজেলার বালিগাও ব্রিজ সংলগ্ন ডহরী খাল দিয়ে শনিবার রাত ৮টার দিকে বাসায় ফেরার পথে হঠাৎ করে বেপরোয়া বালু বহনকারী বাল্কহেড এসে তাদের ট্রলারে ধাক্কা দেয়। পরে ট্রলারটি ডুবে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে ৩৩ জনকে জীবিত উদ্ধার করে এবং রাত ২টা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে ৭ জনের মরদেহ উদ্ধার করে।

ads

Our Facebook Page